এড দেখে আয় করার সাইট । Ysense থেকে টাকা ইনকাম 

onlinetakaincome

Updated on:

এড দেখে আয় করার সাইট । Ysense থেকে আয় করার উপায়
এড দেখে আয় করার সাইট । Ysense থেকে আয় করার উপায়

এড দেখে আয় করার সাইট । Ysense থেকে টাকা ইনকাম 

আপনি কি অনলাইনে অর্থ উপার্জনের উপায় খুঁজছেন? Ysense হলো এমন একটি জনপ্রিয় এড দেখে আয় করার সাইট যা আপনার ঘরে বসেই টাকা ইনকাম করার বিভিন্ন সুযোগ প্রদান করে। এই আর্টিকেলে, আমরা Ysense সম্পর্কে ব্যাসিক তথ্য, এটি কীভাবে কাজ করে, সম্ভাব্য উপার্জন হার, কারা এটি থেকে উপকৃত হতে পারে, অ্যাকাউন্ট খোলার নিয়মাবলী এর পাশাপাশি কীভাবে এখান থেকে টাকা উত্তোলন করবেন – তা নিয়ে আলোচনা করবো। তাছাড়া আরো থাকবে বেশ কিছু টিপস ও সচারচর জিজ্ঞাসাকৃত প্রশ্নের উত্তর সমূহ। তাই কথা না বাড়িয়ে দ্রুত শুরু করে দেয়া যাক… 

Ysense কি? Ysense সম্পর্কে ব্যাসিক তথ্য 

Ysense হলো একটি প্রতিষ্ঠিত অনলাইন প্ল্যাটফর্ম যা বিজ্ঞাপনদাতাদের এমন গ্রাহকদের সাথে সংযুক্ত করে যারা সার্ভে অংশগ্রহণ করতে ইচ্ছুক, বিভিন্ন ছোট ছোট টাস্ক সম্পূর্ণ করতে পারে এবং বিজ্ঞাপন বা এড দেখতে ইচ্ছুক। শুরুর দিকে 2007 সালে “ClixSense” হিসাবে প্ল্যাটফর্মটি চালু করা হয়েছিল এবং 2019 সালে “Ysense” হিসাবে পুনরায় ব্র্যান্ড করা হয়। বিশ্বব্যাপী লক্ষ লক্ষ নিবন্ধিত ব্যবহারকারীর সাথে, Ysense ব্যক্তিদের সহজ অনলাইন কার্যক্রম সম্পাদন করে টাকা ইনকাম করার সুযোগ প্রদান করে। 

Ysense কিভাবে কাজ করে?  

Ysense একটি সাধারণ নীতিতে কাজ করে: বিজ্ঞাপনদাতারা তাদের পণ্য বা সেবার প্রচারের জন্য Ysense কে অর্থ প্রদান করে এবং Ysense সেই আয়ের একটি অংশ তার ইউজারদের সাথে শেয়ার করে যারা বিজ্ঞাপন বা এড দেখে থাকে। তাছাড়া রয়েছে আরো অন্যান্য কাজ যেমন –  

  • ভিডিও এড দেখা
  • সার্ভে নেওয়া
  • পেইড অফারে অংশ নেওয়া
  • গেম খেলা 
  • referrals বা affiliate marketing

উপরে উল্লেখিত কাজ গুলো করার মাধ্যমে এখান থেকে সহজ কঠিন সব ভাবেই আয় করা সম্ভব। পুরো আর্টিকেল জুরে থাকছে এই কাজ গুলো নিয়ে বিস্তারিত তথ্য। তাই অবশ্যই সম্পূর্ণ আর্টিকেলটিতে মনযোগ রাখুন। 

Ysense থেকে কত টাকা ইনকাম করা সম্ভব?

এখান থেকে আপনি যে পরিমাণের আয় করতে পারেন তা বিভিন্ন ক্যাটাগরির কাজের উপর নির্ভর করে।  এটি আপনাকে রাতারাতি কোটিপতি বানিয়ে ফেলতে পারবে না ঠিক, তবে আপনার সময় ও শ্রমের কিছুটা মূল্যায়ন অবশ্যই করবে। 

এড দেখে আয় করার সাইট Ysense একটি বৈধ এবং নির্ভরযোগ্য উপায় টাকা ইনকাম করার জন্য। কিছু ইউজার এখান থেকে প্রতি মাসে কয়েকশ ডলার উপার্জন করার কথা জানিয়েছেন। দেখা গেছে অনেকেই প্রায় ২০০ থেকে ৫০০ ডলার অব্দি আয় করে থাকেন এই ওয়েবসাইট থেকে। ইন্ডিয়ার এক জনপ্রিয় ব্লগার Ysense থেকে ১০০০ ডলার অব্দি আয় করার পেমেন্ট প্রুভ দেখিয়েছেন। এখান থেকে আপনি কেবল একক কাজই নয় বরং । 

Ysense থেকে কারা আয় করতে পারবে? 

স্বাভাবিক ভাবে Ysense সারা বিশ্বের ব্যক্তিদের জন্য উন্মুক্ত করে দিয়েছে। তবে আপনি যখন বাংলাদেশের নাগরিক তখন এখানে সার্ভের কাজ তেমন একটা পাবেন বলে আশা রাখা যায় না। এক্ষেত্রে এফিলিয়েট প্রোগ্যাম ও এড দেখে আয় করার সাইট হিসেবেই এটাকে বিবেচনা করা উত্তম। 

তবে আপনি চাইলে আইপি এড্রেস পরিবর্তন করে ভিপিএন ইউস করার মাধ্যমে এখানে কাজ করতে পারেন। তবে এক্ষেত্রে কিছু মন্দ ব্যাপারও রয়েছে যে, তারা যদি কোনো ভাবে এটা বুজতে পারে তবে আপনার একাউন্ট বিনা নোটিশে ব্যান করে দিবে। এক্ষেত্রে একাউন্ট ব্যালেন্সে যদি কোনো অর্থ থেকে থাকে সেটা অকেজো হয়ে যাবে এবং বড় একটা লসে পড়বেন, তাই সাবধান থাকা জরুরি।

এটি ছাত্রদের জন্য একটি চমৎকার সুযোগ, বাড়িতে অবসর থাকা প্যারেন্টস,, ফ্রিল্যান্সার, কিংবা অতিরিক্ত আয়ের উৎস খুজছেন এমন যে কেউ এখানে কাজ করে ইনকাম করতে পারবেন। শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি কম্পিউটার বা ইন্টারনেট অ্যাক্সেস সহ একটি মোবাইল ডিভাইস এবং একটি Ysense একাউন্ট। এবার একাউন্ট কিভাবে খুলবেন সে বিষয়ে জেন নিন। 

Ysense সাইটে একাউন্ট খোলার নিয়ম 

এড দেখে আয় করার সাইট Ysense এ একটি অ্যাকাউন্ট খোলা খুব সহজ। এখানে উল্লেখিত পদক্ষেপ অনুসরণের মাধ্যমেই সহজে একাউন্ট খুলে ফেলতে পারবেন। :

১) একাউন্ট করতে প্রথমেই এখানে ক্লিক করে Ysense এর ওয়েবসাইটে যান ।

২) এই পর্যায়ে “Sing Up for free and start earning” বা “সাইন আপ” Box এ ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড প্রদান করে Join Now বাটনে ক্লিক করুন।

৩) আপনার প্রাথমিক তথ্য যেমন – আপনার প্রথম নাম, লাস্ট নাম এবং ইউজারনেম দিয়ে নিবন্ধন ফর্মটি পূরণ করুন। 

৪) রেজিস্ট্রেশন ফর্ম জমা দিন এবং আপনার ইমেইলের ইনবক্সে পাঠানো ভেরিফিকেশন লিঙ্কে ক্লিক করে আপনার ইমেল ঠিকানা যাচাই করুন।

একবার আপনার অ্যাকাউন্ট যাচাই হয়ে গেলে, আপনি Ysense-এ লগ ইন করতে পারেন এবং অর্থ উপার্জন শুরু করতে পারেন।

Ysense থেকে টাকা ইনকাম করার পদ্ধতি ও কাজের বিবরণ 

একাউন্ট ভেরিফাই হয়ে গেলে আপনি যখন একাউন্টে লগিন করবেন তখন আপনাকে একাউন্ট ইনফরমেশন আপডেট করার জন্য বলা হবে। মজার ব্যাপার হলো এখানে কোনো কাজের জন্য আপনাকে বিনা পেইডে রাখা হবে না। প্রোফাইল আপডেট করার জন্যও পেয়ে যাবেন ০.০৫ ডলার। 

লক্ষ্য করুন ছবিটিতে, Unlock Surveys অপশনটিতে ক্লিক করুন আর ইনফো আপডেট করুন। সাথে সাথেই পেয়ে যাবেন ০.০৫ ডলার। এবং এই কাজ করার পরেই আপনার সকল পেইড কাজ করার এক্সেস দিয়ে দেয়া হবে। 

প্রতিটি পেইড কাজের জন্য এখানে ভালো মানের পেমেন্ট দিয়ে থাকে। সময়ের দিক থেকে দেখলে এখানে যে কাজ গুলো রয়েছে সেগুলোর প্রতিটি করতে সময় লাগবে ১০ থেকে ৩০ মিনিট। যার বিপরীতে আপনার পেমেন্ট আসবে ০.৫ ডলার থেকে ৯.১৪ ডলার অব্দি। 

এবার দেখে নেয়া যাক ঠিক কি ধরনের কাজ এখানে করা যায় টাকা ইনকাম করার ক্ষেত্রে। 

Ysense থেকে আয় করার উপায় 

Taking Surveys: বাজার রিসার্চ সংস্থাগুলির সাথে Ysense এর সাথে ডিল করে নিজেদের পণ্য বা সেবা গুলিতে ভোক্তাদের মতামত খোঁজে। এক্ষেত্রে সার্ভেতে অংশগ্রহণ করে, আপনি নগদ অর্থ বা পয়েন্ট অর্জন করতে পারেন যা টাকাতে রূপান্তর করা যায়। প্রতিটি সার্ভের জন্য সর্বনিম্ম ০.৫ ডলার থেকে ৯.১৪ ডলার কিংবা কিছু ক্ষেত্রে তারচেয়েও বেশি অর্থ দিয়ে থাকে। 

Completing Offers: Ysense বিজ্ঞাপনদাতাদের সাথে collaborate করে বিভিন্ন পেইড অফার, যেমন:  ট্রায়ালের জন্য সাইন আপ করা বা সাইন আপ করার মত কাজ করতে বলা হয়। এই কাজ গুলো সম্পূর্ণ করলে আপনি একটি কমিশন পাবেন।

উপরের ছবিটিতে লক্ষ্য করলে দেখবেন প্রতিটি কাজের জন্য ভালো পরিমাণের অর্থ প্রদান করছে। 

Watching Videos Ads: বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট ও সেবার বিজ্ঞাপন দেখার মাধ্যমেও আয় করা যায় এখান থেকে। আর এই কাজটি করতে আপনার কিছুই লাগবে না, জাস্ট ইন্টারনেট কানেকশন আর সময় ব্যয় করে ভিডিও দেখা। প্রতিটি ভিডিও এর লেন্থ বেশি একটা বড় হয় না, পাশাপাশি ভালো পরিমাণের কমিশন বা অর্থ প্রদান করে থাকে। এখান থেকে আয় করার সবচেয়ে সহজ কাজ এটাই। ৷

Playing Games: আপনি যদি গেমিং উপভোগ করেন তবে Ysense অনলাইনে গেম খেলে অর্থ উপার্জনের সুযোগ প্রদান করে। আপনি অর্থপ্রদানের গেমিং এ অংশগ্রহণ করতে পারেন এবং আপনার পারফরম্যান্সের উপর ভিত্তি করে পুরষ্কার অর্জন করতে পারেন।

Daily Tasks: তাছাড়া থাকছে Ysense এর বিভিন্ন দৈনন্দিন কাজ। যেমন ছবিকে শ্রেণীবদ্ধ করা, ডেটা এন্ট্রি করা বা অডিও ট্রান্সক্রিব করা। কোনো গেম বা অ্যাপ ডাউনলোড করার মত কাজ করেও আয় করতে পারবেন। 

Referring Others: Ysense থেকে আয় করার সবচেয়ে মূল্যবান উপায় হলো রেফার করা। রেফার করে আপনি দুইটি ধাপে আয় করতে পাবেন। রেফারেল প্রোগ্রাম এর লিংক আপনি আপনার ড্যাশবোর্ডে পেয়ে যাবেন। উক্ত লিংকের মাধ্যমে কেউ যদি Ysense এ সাইন আপ করে এবং এখানে কাজ করে তবে আপনি কমিশন পাবেন সেখান থেকে। 

আপনার রেফারেল লিংক থেকে যখন কেউ সাইন আপ করবে তখন আপনি প্রতি রেফারে ০.১০ থেকে 

০.৩০ ডলার পেয়ে যাবেন। এবং সে ব্যক্তি যদি বিভিন্ন কাজ করে ৫ ডলার অব্দি আয় করতে পারে তবে একক ভাবে ২ ডলার কমিশন পাবেন আপনি। 

এটুকুই কি লাভ? না, আরো রয়েছে। আপনার রেফার থেকে কেউ লাইফটাইমে যত টাকা আয় করবে আজীবনের জন্য আপনি সেখান থেকে ২০% কমিশন পেতেই থাকবেন। মজার না ব্যাপারটা? 

এক্ষেত্রে ধরা যাক আপনি কাউকে রেফার করে এখানে সাইন আপ করালেন এবং সে এখানে ঠিক ভাবে কাজ করে মাসে ৫০০ ডলার আয় করলো, সেক্ষেত্রে আপনিও প্রতিমাসে তার ২০% কমিশন, মানে ১০০ ডলার পেয়ে যাবেন কোনো কাজ না করেই। আপনি কি করেছেন? কেবল রেফার!! আবার আপনার রেফারের সংখ্যা যদি অনেক বেশি হয় সেক্ষেত্রে আপনি ৩০% অব্দি কমিশন পেতে পারেন। 

Ysense থেকে কিভাবে withdraw করবো?

Ysense থেকে আয় করা অর্থ উত্তোলনের জন্য কোনো প্রকার চিন্তা করার কারণ নেই। কেননা এখানে রয়েছে অনেক গুলো গেটওয়ে। এসব গেটওয়ে সম্পর্কে সামান্য ধারণা দিচ্ছি। 

  • PayPal: Ysense আপনাকে আপনার আয় সরাসরি আপনার PayPal অ্যাকাউন্টে তুলতে পারবেন। এক্ষেত্রে আপনার অবশ্যই একটি বৈধ পেপাল একাউন্ট থাকতে হবে। যদিও বাংলাদেশে এখনও অফিসিয়াল ভাবে পেপাল আসেনি। আপনি বাংলাদেশ থেকে কাজ করতে চাইলে অন্য অপশন দেখুন। 
  • Payoneer: আপনি যদি একটি গ্লোবাল পেমেন্ট সলিউশন পছন্দ করেন, এবং বাংলাদেশ থেকেই কোনো ঝামেলা ছাড়াই পেমেন্ট গ্রহন করতে চান। তবে আপনি Payoneer ব্যবহার করতে পারেন। এটি একটি জনপ্রিয় অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম, যার মাধ্যমে আপনার Ysense উপার্জন উত্তোলন করতে পারেন।
  • স্ক্রিল: আরেকটি বহুল ব্যবহৃত অর্থপ্রদানের বিকল্প হল স্ক্রিল, একটি ই-ওয়ালেট যা আপনাকে নিরাপদে তহবিল গ্রহণ এবং স্থানান্তর করতে সক্ষম করে।

এগুলো ছাড়াও বেশ কিছু গিফট কার্ডের মাধ্যমেও আপনি এখান থেকে পেমেন্ট গ্রহন করতে পারেন। এমনই কিছু গিফট কার্ড হলো: 

  • LifeStyle gift card 
  • Reward link India 
  • Westside voucher 
  • Big Bazaar gift card 
  • Flipkart voucher

অর্থ উত্তোলন করতে আপনার Ysense অ্যাকাউন্টে লগ ইন করুন। Cash Out বিভাগে নেভিগেট করুণ। আপনার পছন্দের অর্থপ্রদানের পদ্ধতি বাছাই করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। 

Ysense সংক্রান্ত সচারচর জিজ্ঞাসাকৃত প্রশ্নের উত্তর 

১) আমি কি বিনামূল্যে Ysense এ যোগ দিতে পারি?

হ্যাঁ, Ysense এ সাইন আপ করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। আপনি সাইন আপ করতে পারেন এবং কোনো আগাম ফি ছাড়াই অর্থ উপার্জন শুরু করতে পারেন।

২) Ysense সকল দেশের মানুষের জন্য আয়ের ব্যবস্থা করে?

হ্যাঁ, Ysense সারা বিশ্ব থেকে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। আপনার অবস্থানের উপর ভিত্তি করে কাজ এবং অর্থপ্রদানের পদ্ধতির উপলব্ধতা পরিবর্তিত হতে পারে।

৩) Ysense এ কতবার নতুন কাজ পাওয়া যায়?

কাজের প্রাপ্যতা বিজ্ঞাপনদাতাদের চাহিদার উপর নির্ভর করে। নতুন কাজগুলি নিয়মিত যোগ করা হয়, এবং আপডেটের জন্য আপনাকে ঘন ঘন প্ল্যাটফর্মটি চেক করা জরুরি।

৪) Ysense যোগদানের জন্য কোন বয়সের সীমাবদ্ধতা আছে কি?

কমপক্ষে 16 বছর ন্যূনতম বয়স হতে হবে।

৫) আমি কি আমার মোবাইল ডিভাইসে Ysense ব্যবহার করতে পারি?

হ্যাঁ, Ysense এর একটি মোবাইল-ফ্রেইন্ডলি ওয়েবসাইট রয়েছে এবং তারা iOS এবং Android ডিভাইসের জন্য একটি মোবাইল অ্যাপও অফার করে, যা আপনাকে যেতে যেতে অর্থ উপার্জন করতে দেয়।

৬) Ysense থেকে পেমেন্ট পেতে কতক্ষণ সময় লাগে?

অর্থপ্রদানের প্রক্রিয়াকরণের সময় নির্বাচিত অর্থপ্রদানের পদ্ধতির উপর নির্ভর করে পরিবর্তিত হয়। কিছু পদ্ধতি, যেমন পেপাল, দ্রুত লেনদেনের অফার করে, অন্যগুলির ক্ষেত্রে কিছুটা সময় লাগতে পারে। 

৭) Ysense এ যুক্ত হওয়ার লিংক? 

আপনি এখানে ক্লিক করে সরাসরি Ysense এর সাথে যুক্ত হতে পারেন। এবং আয় শুরু করতে পারেন। 

পরিশেষে কিছু কথা 

এটা ঠিক যে অনলাইনে কাজ করতে প্রয়োজন যেকোনো স্কিলে দক্ষতার। তাহলে লং টাইমের জন্য আয় করা সম্ভব হয়। তবে এমনও কিছু ক্ষেত্র রয়েছে যেখানে অল্প কিছু ছোট ছোট কাজ করেও আয় করা যায়। তেমনই এড দেখে আয় করার সাইট Ysense থেকে অনলাইনে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন কাজ, যেমন – সার্ভে করা এবং রেফারেলের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন, একটি বৈধ উপায়। 

আপনি যদি আপনার অবসর সময়ে কিছু অতিরিক্ত নগদ অর্থ উপার্জন করতে চান বা আয়ের একটি নতুন উৎস চালু করতে চান না কেন, Ysense একটি ইউজার ফ্রেইন্ডলি প্ল্যাটফর্ম এবং নির্ভরযোগ্য অর্থপ্রদানের অপশন সহকারে দারুন আয় করার সুযোগ প্রদান করে। 

মনে রাখবেন, ধারাবাহিকতা, সক্রিয় ব্যস্ততা, এবং উপলভ্য সুযোগের সদ্ব্যবহার করা আপনার উপার্জনকে সর্বাধিক করার চাবিকাঠি। তাহলে কেন অপেক্ষা করবেন? আজই Ysense এ যোগ দিন এবং ঘরে বসেই অর্থ উপার্জন শুরু করুন।