দারুন ৫টি টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩

Salim Mahamud

Updated on:

টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩
টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩

দারুন ৫টি টাকা ইনকাম করার অ্যাপস ২০২৩

বেশি বেশি টাকা ইনকাম করতে  কে না চায়? কিন্তু উপায় খুঁজে পায়না কিভাবে ইনকাম বৃদ্ধি করা যাবে বা শুরু করা যাবে। অথচ নিজের হাতের ফোনে দিয়েই কিন্তু অর্থ আয় করা সম্ভব।  

হ্যা, ঠিক ই পড়েছেন, মোবাইল ফোন দিয়ে আয় করতে আপনি টাকা ইনকাম করার অ্যাপস ব্যবহার করতে পারেন। এতে খুব সহজেই অর্থ লাভ করা সম্ভব। এর ফলে আপনার শারীরিক শ্রম যেমন কম হবে, ঠিক সেভাবেই আপনার ফেলে রাখা অবসর সময়কে কাজে লাগিয়ে আরও বেশি ইনকাম করে নিতে পারবেন। 

তাহলে দেরী না করে চলুন, আজকের এই লেখনীতে টাকা ইনকাম করার অ্যাপস সম্পর্কে জেনে নেই.. 

টাকা ইনকাম করার অ্যাপস সমূহ 

আর্নকরো (EarnKaro)

আর্নকরো নামটি বলে দিচ্ছে টাকা ইনকাম করতে চাইলে আমাকে ব্যবহার করো। তো, নাম শুনে অ্যাপটি কোন দেশের মনে হচ্ছে আপনার? এটি আসলে ইন্ডিয়ান একটি অ্যাপ ও এর ডেভেলপার পৃথিবী বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা গ্রুপের। 

স্বনামধন্য এই প্রতিষ্ঠানের নিজস্ব এই অ্যাপ ব্যবহার করলে আপনি যে পেমেন্ট পেয়ে যাবেন, এতে সন্দেহ কেউ করবেনা! তো, কিভাবে এই অ্যাপ থেকে ইনকাম করবেন? জেনে নিন সেকথাও! 

আর্নকরো মূলত রেফারাল প্রোগ্রামের মাধ্যমে তার ব্যবহারকারীদের আয়ের সুযোগ করে দিয়েছে। আপনি প্লেস্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে একাউন্ট তৈরি করে তাদের রেফারাল প্রোগ্রাম এ নিজেকে এড করে নিবেন।  

অ্যাপ আপনি কিছু রেফারাল লিংক দেখতে পাবেন। এই লিংক গুলো আপনাকে বিভিন্ন মানুষের কাছে share করতে হবে ও তাদের বলতে হবে যেন তারা এই লিংক ব্যাবহার করে অ্যাপ এ অ্যাকাউন্ট তৈরি করে। 

তো, আপনার দেয়া লিংক দিয়ে অ্যাকাউন্ট করলেই আপনাকে এর বিপরীতে বেশ ভালো পরিমাণে কমিশন দেয়া হবে। 

গুগল ওপিনিয়ন রিওয়ার্ডস (Google Opinion Rewards)

আমাদের প্রতিবেশী দেশটিতে টাকা ইনকাম করার অ্যাপস এর মাঝে সবচেয়ে জনপ্রিয় বলা যায় গুগল ওপিনিয়ন রিওয়ার্ডস অ্যাপটিকে। গুগলের নাম জড়িত থাকায় যে এর এত বেশি জনপ্রিয়তা ভাবলে ভুল হবে। বরং ঠিক মতন পেমেন্ট করে বলেই এর পিছনে মানুষ ছোটে। বাংলাদেশ থেকে এখান থেকে আয় করতে ব্যবহার করতে হবে ভালো মানের ভিপিএন ও ইন্ডিয়ান আইপি এড্রেস। 

গুগল ওপিনিয়ন রিওয়ার্ডস অ্যাপটির মাঝে আপনাকে নানা বিষয়ের, জিনিসের উপর মতামত সংগ্রহ করা হয়। এই মতামত দেয়াটাই মূলত আপনার কাজ। কমেন্ট করে মতামত জানানো, রেটিং দেয়া ইত্যাদি উপায়ে আপনি এখানে আয় করতে পারবেন। 

কমেন্টে, রেটিং করার পদ্ধতি খুবই সুন্দর ও সহজ। অ্যাপটি ডাউনলোড করে ভিতরে প্রবেশ করলেই আপনি যে নির্দেশনা পাবেন সেভাবে অনুসরন করলেই সুন্দর মতন ওপিনিয়ন দিতে পারবেন। 

এখানে কাজের আরও কিছু সুযোগ আছে। চলুন, সেগুলো দেখে নেই.. 

Survey Job (সার্ভে জব)

সার্ভে হচ্ছে আপনার মতামত তালিকা করণের পদ্ধতি। অর্থাৎ আপনার উদ্দেশে কিছু প্রশ্ন করা হবে। প্রশ্নগুলো নির্দিষ্ট কোন ব্র্যান্ডের পণ্য, পোশাক, খেলাধুলা, ব্যাক্তি, মোবাইল, অনলাইনে জগৎ, পছন্দ অপছন্দ ইত্যাদি বিষয়ের উপর হয়ে থাকে। 

আপনাকে প্রশ্ন করা এসকল সার্ভের উপর সঠিক তথ্য আপনি প্রদান করবেন। অথবা যদি অপশন দেয়া থাকে, সেখান থেকে আপনার উত্তরের কাছাকাছি অপশনটি আপনি সিলেক্ট করে নিবেন। 

কেবল এখানেই শেষ নয়, বরং আপনি চাইলে এই অ্যাপস এর মাধ্যমে পেইড সার্ভেতে অংশ নিতে পারেন। সেখানে আপনাকে আরও বেশি পরিমাণে প্রশ্ন করা হবে ও বেশি বেশি উত্তর প্রদান করার ফলে আপনার এখন থেকে ইনকাম ও বেশি বেশি হবে। 

তো এই অ্যাপস এর মধ্যে আপনি শুধুমাত্র ছোট ছোট প্রশ্ন সম্বলিত কিছু সার্ভে জব দেখতে পারবেন। আর আপনি যদি এই অ্যাপস এ কাজ করতে চান। তাহলে কিন্তু অবশ্যই আপনাকে এই সার্ভেতে থাকা ছোট ছোট প্রশ্ন গুলোর সঠিক উত্তর দিতে হবে। কিন্তু আপনি যদি এই সার্ভে থেকে দেওয়া প্রশ্ন গুলোর ভুল উত্তর প্রদান করেন। তাহলে কিন্তু আপনি কোন প্রকার টাকা পাবেন না।

প্রথমেই এটিকে  গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইনস্টল করে নিন। ডাউনলোড হয়ে গেলে রেজিস্ট্রার করে কি কি কাজ রয়েছে চেক করে দেখুন। আপনার পছন্দের বা বেশি টাকার কাজটি সিলেক্ট করে শুরু করে দিন।

কাজ শেষে যে অর্থ আপনি পাবেন, এই অর্থ গুলো আপনি বিভিন্ন সিনেমার টিকেট, অনলাইন শপিং, গুগল প্লে স্টোর, অনলাইন শপিং ইত্যাদি কাজে ব্যাবহার করতে পারবেন। 

ক্যাশ কামাও (Cash Kamaw)

ক্যাশ কামাও! নামের সাথে মিল রেখে ক্যাশ টাকা আয়ের সুযোগ করে দিচ্ছে এই অ্যাপটি। এর ডেভলপার তো বলেই বসছেন, এর থেকে মাসে ৫০ হাজার টাকা আয় করার সুযোগ রয়েছে। 

আসুন, জেনে নেই এই অ্যাপটি কিভাবে কাজ করে?

প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন। এরপর যেকোন ভালো একটি vpn যেমন: সুপার ভিপিএন, টার্বো ভিপিএন, এক্স ভিপিএন, নর্ড ভিপিএন এর মাঝে যে কোনটি কানেক্ট করে অ্যাপটি ওপেন করুন। 

এরপর এতে প্রয়োজনীয় তথ্য দিয়ে লগিং করে নিন। লগিং করার পর ২ ডলার বোনাস পেয়ে যাবেন। এরপর আসা যাক, কিভাবে আয় করবেন। 

এখানে আপনি বেশিরভাগ আয় স্পিন করে করতে পারবেন। এছাডা, প্রতিদিন লগইন করলে বোনাস পাবেন বা স্পিন করতে গেলে বোনাস পাবেন। এর পাশাপাশি ভিডিও দেখে ইনকাম করতে পারবেন।

ইউ স্পিক উই পে (U Speak We Pay)

আরেকটি ইউনিক নামের টাকা ইনকাম করার অ্যাপস হচ্ছে ইউ স্পিক উই পে। ২০২২ সালের একটি জরিপে ২,০০,০০০+ গ্রাহক নিয়ে জনপ্রিয় অ্যাপস এর তালিকায় স্থান করে নেয়। বর্তমান সময়ে এর গ্রাহক সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে! 

এতো বেশি গ্রাহক হবার পেছনে এর থেকে আয় করার উপায়ের মুখ্য ভূমিকা রয়েছে। কেননা এর থেকে আয় করতে হলে আপনার তেমন কিছুই করতে হবেনা! খুব সহজেই এর থেকে আয় করা যায়। যার ফলে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এটি। 

আর এর ফলে বর্তমান সময়ের লক্ষাধিক মানুষ এই অ্যাপটি তাদের ফোনে ইন্সটল করেছে। খুব সহজে আয় করা যায় বিধায় দীর্ঘদিন ধরে তারা এর মাধ্যমে টাকা আয় করে যাচ্ছে। 

এই অ্যাপ থেকে টাকা আয় করতে চাইলে আপনাকে খুব সহজ একটা কাজ করতে হবে। ভাবছেন সেটা কি? উত্তর হচ্ছে, এসএমএস পড়া!

জ্বি! অর্থাৎ, আপনি যখন এই অ্যাপস টি আপনার মোবাইল ফোনে ডাউনলোড করে এরপর ইনস্টল করবেন, তখন আপনার ফোনে বেশকিছু এসএমএস চলে আসবে। আর আপনাকে এই এসএমএস গুলো পড়ে দেখতে হবে! 

খুব সহজ না? হ্যা! এই সহজ কাজটির বিনিময়ে আপনাকে বেশ ভালো পরিমাণে অর্থ প্রদান করবে অ্যাপটি। চলতে ফিরতে, অফিস বসে, পড়ালেখার ফাঁকে, ঘরের কাজের মাঝে খুব সহজেই করা যাবে। এজন্যই দিনকে দিন জনপ্রিয় হচ্ছে এটি। 

রোজধন (Roz Dhan)

টাকা ইনকাম করার অ্যাপস হিসেবে দীর্ঘদিন ধরে রাজ করছে এই অ্যাপটি। যারা বেশ কয়েক বছর ধরেই অনলাইন থেকে আয় করেন, কম বেশি সকলেই এটি সম্পর্কে জানেন অথবা শুনেছেন।  

অনেকদিন ধরে যারা এর সাথে আছেন, তার বেশ ভালো পরিমাণে আয় করতে পেরেছেন এর থেকে। সবসময় ঠিকভাবে পেমেন্ট করে আশা এই অ্যাপটি নিয়ে কারও অভিযোগ সেভাবে পাওয়া যায়না। 

এর থেকে টাকা উপার্জনের বেশ কিছু পদ্ধতির মধ্যে হচ্ছে, 

নিউজ পরে টাকা আয় করা! জ্বি, সংবাদ পরে এই অ্যাপ থেকে আপনি টাকা আয় করতে পারবেন। সে জন্যে ফোনে অ্যাপটি দ্রুত নামিয়ে নিন! 

এছাড়াও রয়েছে ভিডিও দেখে টাকা আয়ের সুবিধা। সার্ভে করার মাধ্যমে উপার্জন। প্লে স্টোর থেকে অ্যাপ দেয়া লিংক থেকে অ্যাপ্লিকেশন নামিয়ে ইনস্টল করা ইত্যাদি। 

শুনা যায়, এখন থেকে মাসিক ৭ হাজার টাকা পর্যন্ত উপার্জন করছেন কেউ কেউ! কেবল এই কয়েকটি কাজের বিনিময়ে ই! এসব কারণেই গ্রাহক না কমে আরও বেড়ে চলেছে এর। 

পরিশেষে কিছু কথা 

জীবনের প্রতিটি প্রয়োজনের সাথে জড়িত ছোট্ট একটি শব্দ – টাকা! এর প্রয়োজন কোথায় বা নেই? অথচ, আমাদের দেশের বেশিরভাগ মানুষ টাকার সংকটে ভুগছে। শ্রমজীবী মানুষ থেকে শুরু করে অফিস আদালতে কর্মরত প্রতিটি মানুষের প্রয়োজনের চেয়ে টাকা ইনকাম কম। অর্থের অপ্রতুলায় টাকা ইনকাম করার অ্যাপ গুলো তাই আশীর্বাদ হয়ে ধরা দিয়েছে। আর আপনাকে এই দারুন সব অ্যাপস এর খবরাখবর দিতে রয়েছি Online Taka Income টিম। যারা প্রতিনিয়ত আপনার জন্য এমন দারুন সব আয় করার উপায় নিয়ে হাজির হয়। আপনি যদি অন্যান্য আয় করার অ্যাপ সম্পর্কে জানতে চান তবে উক্ত লিংকে ক্লিক করুন। ধন্যবাদ।