টেলিগ্রাম থেকে ইনকাম । ৬টি উপায়ে Telegram থেকে ইনকাম করুন

Salim Mahamud

Updated on:

টেলিগ্রাম থেকে ইনকাম । ৬টি উপায়ে Telegram থেকে ইনকাম করুন
টেলিগ্রাম থেকে ইনকাম । ৬টি উপায়ে Telegram থেকে ইনকাম করুন

টেলিগ্রাম থেকে ইনকাম । ৬টি উপায়ে Telegram থেকে ইনকাম করুন

টেলিগ্রামকে আমরা চিনি সাধারণত একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে, তবে আপনি কি জানেন সঠিক ভাবে ব্যবহারের মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করা যায়? না জেনে থাকলে কিংবা জানতে ইচ্ছুক হলে এই আর্টিকেলটি আপনার জন্যই। এখানে জানানো হবে সে সকল প্রক্রিয়া সম্পর্কে যে প্রক্রিয়া অনুসরণ করলে আপনিও টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। 

টেলিগ্রাম সংক্রান্ত ব্যাসিক তথ্য 

টেলিগ্রাম একটি নিরাপদ এবং গোপনীয় যোগাযোগ অ্যাপ যা বিশ্বব্যাপী ২৮০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। এটি একটি উন্মুক্ত সোর্স অ্যাপ যা গুগল প্লে স্টোর, অ্যাপল অ্যাপ স্টোর এবং ওয়েবসাইটে পাওয়া যায়।

টেলিগ্রামের কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য এবং সুবিধাগুলির মধ্যে রয়েছে:

  • নিরাপদে যোগাযোগ: টেলিগ্রাম ডেটা এনক্রিপশন ব্যবহার করে ব্যবহারকারীদের বার্তাগুলিকে সুরক্ষিত করে। এটি এমনকি ব্যবহারকারীরা যদি একটি দুর্বল নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন তবেও কার্যকর।
  • গোপনীয়তা: টেলিগ্রাম ব্যবহারকারীদের তাদের বার্তাগুলিকে গোপনীয় রাখতে বিভিন্ন গোপনীয়তা সেটিংস প্রদান করে। ব্যবহারকারীরা তাদের বার্তাগুলিকে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য সেট করতে পারেন, এবং তারা তাদের চ্যাটগুলিকে পাঠ্য, অডিও বা ভিডিও হিসাবে লুকানোর জন্য একটি গোপনীয়তা মোড ব্যবহার করতে পারেন।
  • মাল্টিমিডিয়া শেয়ারিং: টেলিগ্রাম ব্যবহারকারীদের বার্তাগুলিতে ছবি, ভিডিও, অডিও এবং অন্যান্য মাল্টিমিডিয়া ফাইল শেয়ার করতে দেয়। ফাইলগুলির আকার 2 জিবি পর্যন্ত হতে পারে।
  • গ্রুপ চ্যাট: টেলিগ্রাম ব্যবহারকারীদের একাধিক ব্যক্তির সাথে একসাথে চ্যাট করতে দেয়। গ্রুপগুলিতে ২৫০,০০০ জন পর্যন্ত সদস্য থাকতে পারে।
  • চ্যানেল: টেলিগ্রাম ব্যবহারকারীদের একটি বিস্তৃত শ্রোতার সাথে সামগ্রী শেয়ার করতে দেয়। চ্যানেলগুলিতে লক্ষ লক্ষ সদস্য থাকতে পারে

এবারের আর্টিকেলে থাকবে টেলিগ্রাম সম্পর্কে এমন তথ্য যেগুলো জানলে আপনি টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। জী হ্যাঁ, জানানো হবে “টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়” সম্পর্কে বিস্তারিত তথ্য। তবে প্রথমেই আসুন জেনে নেয়া যাক কিভাবে টেলিগ্রাম একাউন্ট খুলতে হয়। 

টেলিগ্রাম একাউন্ট খোলার নিয়ম 

টেলিগ্রাম অ্যাকাউন্ট খোলার জন্য, আপনার একটি মোবাইল ফোন নম্বর প্রয়োজন। আপনি আপনার মোবাইল ফোন থেকে Play Store থেকে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন বা ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

এক্ষেত্রে ডাউনলোড ও ইন্সটল হয়ে গেলে একাউন্ট খোলার জন্য যা করতে হবে তা হলো: 

১) অ্যাপটি ওপেন করে সেখানে থাকা Start Messaging অপশনে ক্লিক করলে সেখানে নাম্বার দিতে হবে। আপনার নাম্বারটি দিয়ে Next বাটনে ক্লিক করুন। 

২) কিছু সময়ের মধ্যে একোটি OTP আসবে যা সাবমিট করতে হবে।

৩) এরপর আপনার First Name, Last Name সেট করে Next বাটনে ক্লিক করুন। 

৪) আপনার ফোন থেকে কন্টেক্ট লিস্টের এক্সেস চাওয়া হবে সেটা দিয়ে দিবেন। এরপর আপনার কাছে সেভ করা নাম্বার থেকে যার যার টেলিগ্রাম আছে তাদের একাউন্ট দেখাবে। 

৫) তারপর আপনার নিজের মত করে মিডিয়া ছবি ফাইলের এক্সেস গুলো দিয়ে দিবেন, যা স্বাভাবিক ভাবেই যেকোনো অ্যাপস এর ক্ষেত্রে করা হয়। ব্যাস আপনার একাউন্ট খোলার কাজ শেষ। 

Note: টেলিগ্রামে ইউজারনেম ইডিট করার সুযোগ থাকে তাই অবশ্যই এটি করে নিবেন। এ কাজ করার জন্য বাম পাশে থাকা ৩ ডটে ক্লিক করলে Setting লিখা আসবে যেখানে UserName ইডিট করার সেকশন আছে। 

তারপর নিজের মত করে একাউন্টের সুরক্ষার ক্ষেত্রে PIN, Two Step Verification প্রসেস গুলো সেট করে দিবেন। That’s All.. 

এবার চলুন জেনে নেয়া যাক টেলিগ্রাম চ্যানেল কিভাবে তৈরি করবেন। কেননা টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য অবশ্যই আপনার টেলিগ্রাম চ্যানেলের প্রয়োজন হবে।

টেলিগ্রাম চ্যানেল তৈরি করার নিয়ম 

টেলিগ্রাম চ্যানেল তৈরি করার জন্য, আপনার একটি টেলিগ্রাম অ্যাকাউন্ট থাকতে হবে। আপনার অ্যাকাউন্ট থাকলে, নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার টেলিগ্রাম অ্যাপ্লিকেশনে, তিনটি অনুভূমিক লাইন আইকনে ক্লিক করুন।
  2. চ্যানেল নির্বাচন করুন।
  3. নতুন চ্যানেল নির্বাচন করুন।
  4. চ্যানেলের নাম লিখুন।
  5. (ঐচ্ছিক) চ্যানেলের বিবরণ লিখুন।
  6. চ্যানেলটি পাবলিক করতে পাবলিক চ্যানেল নির্বাচন করুন বা চ্যানেলটি প্রাইভেট করতে প্রাইভেট চ্যানেল নির্বাচন করুন।
  7. চ্যানেলটি তৈরি করুন।

আপনার চ্যানেল তৈরি হয়ে গেলে, আপনি বার্তা পাঠাতে শুরু করতে পারেন। বার্তা পাঠাতে, চ্যানেল আইকনে ক্লিক করুন এবং তারপর বার্তা পাঠান নির্বাচন করুন।

টেলিগ্রামের সুবিধা 

এন্ড-টু-এন্ড এনক্রিপশন: টেলিগ্রাম ব্যবহারকারীদের মধ্যে প্রেরিত সমস্ত বার্তা এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়, যার অর্থ শুধুমাত্র প্রেরক এবং প্রাপকই বার্তাটি পড়তে পারে। এই বৈশিষ্ট্যটি টেলিগ্রামকে একটি নিরাপদ এবং গোপনীয় যোগাযোগ ব্যবস্থা করে তোলে।

বড় ফাইল স্থানান্তর: টেলিগ্রাম ব্যবহারকারীরা 1.5 গিগাবাইট পর্যন্ত ফাইল স্থানান্তর করতে পারে, যা অন্যান্য মেসেজিং অ্যাপের তুলনায় অনেক বেশি। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের বড় ফাইল, যেমন ভিডিও, ছবি এবং অডিও, সহজেই শেয়ার করতে দেয়।

অনলাইন স্টোরেজ: টেলিগ্রাম ব্যবহারকারীরা তাদের মেসেজ, ফাইল এবং অন্যান্য সামগ্রীকে তাদের টেলিগ্রাম অ্যাকাউন্টের সাথে সংযুক্ত একটি অনলাইন স্টোরেজে সংরক্ষণ করতে পারে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের তাদের ডিভাইস থেকে তথ্য হারানো থেকে রক্ষা করতে সহায়তা করে।

চ্যাটবট: টেলিগ্রামে সহায়ক এবং তথ্যপূর্ণ চ্যাটবট রয়েছে যা বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। চ্যাটবটগুলি ব্যবহারকারীদের বিভিন্ন কাজ সম্পাদন করতে, যেমন আবহাওয়ার পূর্বাভাস পাওয়া, সংবাদ পড়া এবং সঙ্গীত শোনা সহায়তা করতে পারে।

গ্রুপ চ্যাট: টেলিগ্রাম ব্যবহারকারীরা 100,000 জন পর্যন্ত ব্যবহারকারীর সাথে গ্রুপ চ্যাট তৈরি করতে পারে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের বড় গোষ্ঠীর লোকেদের সাথে যোগাযোগ করতে সহায়তা করে।

অ্যাড-মুক্ত: টেলিগ্রাম একটি বিজ্ঞাপন-মুক্ত অ্যাপ। এর অর্থ হল ব্যবহারকারীরা তাদের টেলিগ্রাম অভিজ্ঞতায় কোনও বিরক্তিকর বিজ্ঞাপন দেখতে পাবেন না।

টেলিগ্রাম একটি শক্তিশালী এবং বৈশিষ্ট্য-সমৃদ্ধ মেসেজিং অ্যাপ যা ইউজারদের বিভিন্ন উদ্দেশ্যে যোগাযোগ করতে সহায়তা করে। এর বিশেষ সুবিধাগুলির মধ্যে রয়েছে এন্ড-টু-এন্ড এনক্রিপশন, বড় ফাইল স্থানান্তর, অনলাইন স্টোরেজ, চ্যাটবট, গ্রুপ চ্যাট এবং বিজ্ঞাপন-মুক্ত ব্যবহার। 

এবার আসুন চলে যাই আমাদের মুল টপিকে যা হলো “টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়” সমূহ

টেলিগ্রাম থেকে ইনকাম করার যাবতীয় উপায় 

এবার একেক করে জানাবো বেশ কিছু উপায় যেগুলো অনুসরণ করার মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করা যাবে। শুরু করা যাক… 

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

অ্যাফিলিয়েট মার্কেটিং কি তা তো ইতিমধ্যেই জানেন, না জেনে থাকলে বলছি, এটি হল এমন একটি পদ্ধতি যার মাধ্যমে আপনি অন্য কারো পণ্য বা সেবা বিক্রি করে কমিশন আয় করতে পারেন। টেলিগ্রাম একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ যাতে আপনি চ্যানেল এবং গ্রুপ তৈরি করতে পারেন। আপনি এই চ্যানেল এবং গ্রুপ ব্যবহার করে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। এটা বেশ লাভজনক। 

টেলিগ্রাম থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য, আপনাকে প্রথমে একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করতে হবে। একবার আপনি একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করলে, আপনাকে একটি ইউনিভার্সাল অ্যাফিলিয়েট লিংক দেওয়া হবে। এই লিঙ্কটিতে একটি ইউনিক আইডি রয়েছে যা আপনাকে সনাক্ত করে। যখন কেউ আপনার লিঙ্কটি ব্যবহার করে একটি পণ্য বা পরিষেবা কেনে, তখন আপনি একটি কমিশন পাবেন।

টেলিগ্রাম থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার আইডিয়াটি হলো: 

১) একটি আকর্ষক এবং তথ্যপূর্ণ চ্যানেল বা গ্রুপ তৈরি করবেন যেখানে আপনি আপনার নিশ কেন্দ্রিক কন্টেন্ট প্রোভাইড করবেন। চ্যানেলটি নিয়মিত আপডেট করবেন এবং টার্গেটেড অডিয়েন্স জেনারেট করবেন। 

২) ভালো একটা দর্শন জেনারেট হলে কন্টেন্টের পাশাপাশি অ্যাফিলিয়েট লিংক গুলো প্রোমোট করবেন। সেখান থেকে যখনই কেউ কোনো সার্ভিস না প্রোডাক্ট ক্রয় করবে আপনি আপনার মত করে কমিশন পেয়ে যাবেন। 

টেলিগ্রাম থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং একটি দুর্দান্ত উপায় অনলাইনে অর্থ উপার্জন করার। একটি ভাল পরিকল্পনা এবং কঠোর পরিশ্রম করে, আপনি টেলিগ্রামের মাধ্যমে একটি উল্লেখযোগ্য আয় করতে পারেন।

পেইড সাবস্ক্রিপশনের মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

টেলিগ্রাম থেকে পেইড সাবস্ক্রিপশনের মাধ্যমে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করতে হবে। এবার আপনি নিজ মনে ভাবুন যে কেনো একজন আপনার চ্যানেলটিকে পেইড সাবক্রিশনের অফারটি গ্রহন করবে? এমন কোন বৈশিষ্ট বা সার্ভিসের জন্য কেউ আপনার চ্যানেল একটা নিদিষ্ট এমাউন্ট অর্থ দিয়ে সাবস্ক্রিপশন ক্রয় করবে?

অবশ্যই আপনার চ্যানেলে তেমন কন্টেন্ট থাকতে হবে, রাইট? জী হ্যাঁ আপনি মূলত এমন একটি চ্যানেল ক্রিয়েট করবেন যেখানে ভ্যালুয়েবল তথ্য বা এমন কিছু প্রোভাইড করে যার জন্য লোকেরা টাকা দিতেও প্রস্তুত। 

বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় কোনো প্রিমিয়াম কন্টেন্ট ও ডাউনলোড শেয়ারের ক্ষেত্রে বা কোনো কোর্স বা ক্রাক ভার্সনের জন্য এই ধরণের চ্যানেল গুলোর সাবস্ক্রিপশন ক্রয় করে। তাই আপনি অবশ্যই এমন ধরণের গুরুত্বপূর্ণ তথ্য নিয়েই চ্যানেল খুলবেন। এক্ষেত্রে আপনার চ্যানেলটি হবে প্রাইভেট। কেবলমাত্র আপনার পার্মিশনের মাধ্যমেই চ্যানেলে যুক্ত হতে পারবে। 

চ্যানেল নিজের প্রোডাক্ট বিক্রি করে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

টেলিগ্রাম থেকে নিজের প্রোডাক্ট বিক্রি করে ইনকাম করার জন্য প্রথমেই একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করতে হবে। এই চ্যানেলে আপনার প্রোডাক্ট সম্পর্কে তথ্য, ছবি, ভিডিও ইত্যাদি শেয়ার করতে হবে। যাতে করে আপনার চ্যানেলের সদস্যরা আপনার প্রোডাক্ট সম্পর্কে জানতে পারে এবং তাদের প্রয়োজনে আপনার কাছ থেকে ক্রয় করতে পারে।

আপনার চ্যানেল থেকে প্রোডাক্ট বিক্রি করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

১) একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করুন: আপনার চ্যানেলের নাম এবং বিষয়বস্তু নির্বাচন করে একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করুন। আপনার চ্যানেলের নাম এবং বিষয়বস্তু এমন হতে হবে যাতে করে আপনার লক্ষ্যবস্তু দর্শকদের আকৃষ্ট করতে পারে।

২) আপনার প্রোডাক্ট সম্পর্কে তথ্য শেয়ার করুন: আপনার চ্যানেলে আপনার প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করুন। এতে আপনার প্রোডাক্ট সম্পর্কে আপনার দর্শকদের পূর্ণাঙ্গ ধারণা হবে।

৩) আপনার প্রোডাক্ট এর ছবি এবং ভিডিও শেয়ার করুন: আপনার প্রোডাক্ট এর আকর্ষণীয় ছবি এবং ভিডিও শেয়ার করুন। এতে আপনার দর্শকদের আপনার প্রোডাক্ট সম্পর্কে আরও ভালোভাবে জানার সুযোগ হবে।

৪) আপনার প্রোডাক্ট এর দাম এবং বিক্রির নিয়ম কানুন উল্লেখ করুন: আপনার প্রোডাক্ট এর দাম এবং বিক্রির নিয়ম কানুন উল্লেখ করুন। যাতে করে আপনার দর্শকরা আপনার প্রোডাক্ট কিনতে আগ্রহী হয়।

৫) আপনার দর্শকদের সাথে নিয়মিত যোগাযোগ করুন: আপনার চ্যানেলে নিয়মিত নতুন নতুন তথ্য এবং আপডেট শেয়ার করুন। এতে করে আপনার দর্শকরা আপনার চ্যানেল থেকে আপ-টু-ডেট থাকবে এবং আপনার প্রোডাক্ট সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে।

৬) আপনার প্রোডাক্ট এর প্রচার করুন: আপনার প্রোডাক্ট এর প্রচার করার জন্য বিভিন্ন উপায় ব্যবহার করতে পারেন। যেমন: সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, ইমেইল মার্কেটিং, লিড জেনারেশন ইত্যাদি

এভাবেই টেলিগ্রাম চ্যানেলকে একটি ই-কমার্স মার্কেটের মত দাড় করিয়ে এখান থেকে ইনকাম করতে পারবেন। 

রিসেলিং এর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

রিসেলিং হলো এমন একটি ব্যবসায়িক মডেল যেখানে একজন ব্যক্তি বা প্রতিষ্ঠান অন্য কারো পণ্য বা পরিষেবাগুলিকে নিজের নামে এবং ব্র্যান্ডের অধীনে বিক্রি করে। টেলিগ্রাম একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ যা ব্যবসায়িক উদ্দেশ্যেও ব্যবহার করা যেতে পারে। টেলিগ্রাম থেকে রিসেলিং এর মাধ্যমে ইনকাম করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. একটি জনপ্রিয় পণ্য বা পরিষেবা নির্বাচন করুন। আপনি যে পণ্য বা পরিষেবাটি রিসেল করতে চান তা নিশ্চিত করুন যে এটি জনপ্রিয় এবং চাহিদা রয়েছে। আপনি অনলাইনে গবেষণা করে এবং আপনার লক্ষ্য শ্রোতার চাহিদা বুঝে একটি ভাল পণ্য বা পরিষেবা নির্বাচন করতে পারেন।
  2. একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করুন। আপনার পণ্য বা পরিষেবা বিক্রি করার জন্য একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করুন। আপনার চ্যানেলে আকর্ষক এবং তথ্যপূর্ণ সামগ্রী শেয়ার করুন যা আপনার লক্ষ্য শ্রোতাকে আকর্ষণ করবে।
  3. আপনার পণ্য বা পরিষেবা প্রচার করুন। আপনার চ্যানেলে আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে তথ্য এবং ছবি শেয়ার করুন। আপনি আপনার চ্যানেলে লিঙ্ক প্রচার করতে পারেন যাতে আপনার গ্রাহকরা আপনার পণ্য বা পরিষেবাগুলি সরাসরি কিনতে পারেন।
  4. আপনার পণ্য বা পরিষেবাগুলিকে সঠিক মূল্যে বিক্রি করুন। আপনার পণ্য বা পরিষেবাগুলিকে এমন একটি মূল্যে বিক্রি করুন যা লাভজনক হবে তবে আপনার গ্রাহকদের জন্যও সাশ্রয়ী হবে।

মূলত আপনার চ্যানেলে যদি অনেক বেশি মেম্বার থাকে আর আপনি আপনার ট্রাফিকের জন্য যথাযথ রিসেলিং প্রোডাক্ট বাছাই করতে পারেন তবে ভালো পরিমাণের আয় করতে পারবেন। 

রেফার এর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

রেফার এর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি টেলিগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যাকাউন্ট তৈরি করার পর আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করতে হবে। চ্যানেল তৈরি করার পর আপনাকে সেই চ্যানেলে বিভিন্ন ধরনের বিষয়বস্তু পোস্ট করতে হবে। যেমন, খবর, তথ্য, বিনোদন, ইত্যাদি।

আপনার টেলিগ্রাম চ্যানেল জনপ্রিয় হয়ে উঠলে, আপনি বিভিন্ন ধরনের অ্যাপ বা ওয়েবসাইটের রেফার লিংক আপনার চ্যানেলে শেয়ার করতে পারবেন। যখনই কেউ আপনার রেফার লিংক ব্যবহার করে সেই অ্যাপ বা ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করবে, তখন আপনি সেই ব্যক্তির থেকে কমিশন পাবেন।

রেফার এর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য কিছু জনপ্রিয় অ্যাপ বা ওয়েবসাইট:

  • Foap – ফটোগ্রাফি অ্যাপ।
  • TikTok – ভিডিও শেয়ারিং অ্যাপ।
  • Shopee – ই-কমার্স ওয়েবসাইট।
  • Amazon – ই-কমার্স ওয়েবসাইট।
  • Flipkart – একটি ই-কমার্স ওয়েবসাইট।

এই অ্যাপ বা ওয়েবসাইটগুলোর রেফার লিংক আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে শেয়ার করতে পারেন। যখনই কেউ আপনার রেফার লিংক ব্যবহার করে সেই অ্যাপ বা ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করবে, তখন আপনি সেই ব্যক্তির থেকে কমিশন পাবেন।

তাছাড়া আপনি এই বিষয়ে আরো বিস্তারিত জেনে নিতে পারেন রেফার করে টাকা ইনকাম করার উপায় সংক্রান্ত এই আর্টিকেলটি থেকে। এখানে রয়েছে অনেক ধরনের সাইট ও অ্যাপ যেখানে রেফার করেই অনেক টাকা আয় করা যায়। 

লিংক শর্ট করার মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় 

লিংক শর্ট করে টেলিগ্রাম থেকে ইনকাম করা একটি সহজ এবং কার্যকর উপায়। টেলিগ্রাম হল একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ যেটিতে বিপুল সংখ্যক ব্যবহারকারী রয়েছে। এই ব্যবহারকারীদের কাছে আপনার লিংক শর্ট করে প্রচার করলে আপনি ভালো পরিমাণে ইনকাম করতে পারেন।

লিংক শর্ট করে টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি লিংক শর্টনার সাইটে একাউন্ট খুলতে হবে। এরপর আপনার শর্ট করা লিংকগুলো টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপে প্রচার করতে হবে। যখন কেউ আপনার শর্ট করা লিংকে ক্লিক করবে, তখন আপনি একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।

লিংক শর্ট করে টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য কিছু জনপ্রিয় লিংক শর্টনার সাইট হল:

এই সাইটগুলোতে একাউন্ট খুলতে খুব বেশি সময় বা কষ্ট লাগে না। একাউন্ট খুলে ফেলার পর আপনি আপনার লিংকগুলো শর্ট করতে পারবেন।

লিংক শর্ট করার মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য কিছু টিপস:

১) জনপ্রিয় বিষয়ের উপর লিংক শেয়ার করুন। যত বেশি মানুষ আপনার লিংকে ক্লিক করবে, তত বেশি আয় হবে আপনার। এক্ষেত্রে বিভিন্ন মুভি, ওয়েব সিরিজ, অ্যাপ এর মত মিডিয়া ফাইলের ডাউনলোড লিংক শর্ট করে টেলিগ্রাম চ্যানেলে প্রচার করতে পারেন। 

২) আপনার টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপের সদস্য সংখ্যা বাড়ান। সদস্য সংখ্যা বাড়ালে আপনার লিংকে ক্লিক করার সম্ভাবনাও বাড়বে।

৩) নিয়মিত লিংক শেয়ার করুন। যত বেশি লিংক শেয়ার করবেন, তত বেশি আয় হবে আপনার।

পরিশেষে কিছু কথা 

তাহলে এই আর্টিকেলের মাধ্যমে কি জানতে পারলেন? জানিয়েছি টেলিগ্রাম অ্যাপ সম্পর্কে, সেখানে একাউন্ট খোলা ও চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে। সবশেষে জেনে নিলেন টেলিগ্রাম থেকে ইনকাম করার যাবতীয় সকল উপায়। আশা করি এবারের আর্টিকেলটি টেলিগ্রাম সম্পর্কে আপনার ধারণা পরিবর্তন করতে সক্ষম ও আপনিও টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। এমনই দারুন সব অনলাইনে ইনকাম করার আইডিয়া সম্পর্কে জানতে অনুসরণ করুন আমাদের ওয়েবসাইটটি।