বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়? গেম খেলে টাকা আয়

Salim Mahamud

Updated on:

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়?
বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়?

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়? গেম খেলে টাকা আয়

আপনি কি জানতে ইচ্ছুক যে, ভারত ও অন্যান্য দেশের মত বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়? তার পাশাপাশি গেম খেলে টাকা আয় করার উপায় সম্পর্কেও বেশ আগ্রহী? তবে আপনি যথাযথ স্থানে রয়েছেন। কেননা, এবারের আর্টিকেলে জানাবো যে সকল গেম সম্পর্কে যেগুলো খেলার মাধ্যমে বাংলাদেশে বসে আয় করা যায়। 

গেম খেলে টাকা আয়

যুবকদের মাঝে গেম খেলা আনন্দের ও নিত্য দিনের অভ্যাস। পুরো বিশ্ব জুড়েই অনলাইন গেম নির্ভর একটি মার্কেটপ্লেস গড়ে উঠেছে। যেখান থেকে দৈনিক মিলিয়ন ডলারের অর্থ আদান প্রদান হয়। 

এর পুরোটা কেবল গেম নির্মাণকারী প্রতিষ্ঠান বা ব্যাক্তি পেয়ে থাকেন এমনটা নয়। বরং লাখ লাখ গেমের ও বেশ ভালো পরিমাণে অর্থ আয় করে থাকেন। এরই ধারাাহিকতায় আমাদের দেশের কিছু গেমার বেশ ভালো পরিমাণে অর্থ উপার্জন করেন। 

আমাদের মনে প্রশ্ন আসে বাংলাদেশে কোন গেম খেলে টাকা পাওয়া যায়? আজকে এর উত্তর জানবো আমরা এই আর্টিকেলের মাধ্যমে। শুরু করার আগে বলে রাখি, সত্যই বাংলাদেশে গেম খেলে টাকা পাওয়া যায় সেরকম গেম এখানে উল্লেখ করা হয়েছে। ভুল তথ্য দিয়ে আর্টিকেল বড় করা হয়নি। 

বাংলাদেশে যে গেম খেলে টাকা আয় করা যায়

এ পর্যায়ে এক এক করে সে সকল গেম গুলোর নাম বলা হবে এবং সে গেম সম্পর্কে বেসিক তথ্য দেওয়া হবে যেগুলো বাংলাদেশ থেকে খেলে টাকা ইনকাম করা যায়। চলুন, শুরু করা যাক… 

১. Free Fire (ফ্রি ফায়ার) 

Free Fire বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় গেমগুলোর মাঝে একটি। দেশের প্রতিটি অঞ্চলে এই গেমের শব্দ কান পাতলেই শোনা যায়। Free Fire এর প্রসার ও বৃদ্ধি কাজে লাগিয়ে এ দেশের অনেকেই এর থেকে প্রচুর টাকা আয় করে নিচ্ছে। এ গেম থেকে আয় করার পদ্ধতি নিচে দেয়া হলো: 

  • Facebook, Youtube এ লাইভ গেমপ্লে করে
  • Facebook, Youtube এ গেমপ্লের ভিডিও দিয়ে
  • Free Fire E Sports এ অংশ গ্রহণ করে
  • Free Fire Diamond Topup করে
  • ফ্রি ফায়ার আইডি, গিল্ড বিক্রি করে

Facebook, Youtube এ লাইভে গেমপ্লে করে ভালো অর্থ উপার্জন করা যায়। যারা এভাবে উপার্জন করে তাদের লাইভ স্ট্রিমার বলে। সোশ্যাল মিডিয়া ঘুরলে লাইভ স্ট্রিমারদের দেখা পাবেন। প্রতিটি লাইভ স্ট্রিম এ তারা সোশ্যাল মিডিয়া থেকে ভিউজ এর বিপরীতে টাকা পান। লাইভে আসা বিজ্ঞাপন থেকে অর্থ share করা হয় তাদের সাথে। 

গেমপ্লে ভিডিও দিয়ে ও এসকল প্ল্যাটফর্ম থেকে ভিউজ এর বিপরীতে টাকা পাওয়া যায়। এক্ষেত্রে নির্দিষ্ট সংখ্যক সাবস্ক্রাইবার ও watch time কমপ্লিট থাকতে হয়। ইউরোপের দেশ থেকে ভিউজ হলে অনেক বেশি টাকা পাওয়া যায়। দক্ষিণ এশীয় দেশগুলোর ভিউজ থেকে সে তুলনায় কম পাওয়া যায়। 

Esport মনে অনলাইনে বিভিন্ন টুর্নামেন্ট এ অংশ নেয়া। নিজেদের স্কোয়াড তৈরি করে পৃথিবীর যে কোন দেশে অনুষ্ঠিত এরূপ টুর্নামেন্ট এ টাকার বিনিময়ে অংশ নিতে হয়। টুর্নামেন্ট শেষে দলীয় অবস্থান অনুসারে ফিরতি টাকা পাওয়া যায়। 

Free Fire Diamond Topup করার মাধ্যমেই টাকা আয় করা যায়। বেশিরভাগ গেমার নিজেরা ডায়মন্ড টপ আপ করতে পারেনা। সেক্ষেত্রে তারা অন্য জায়গা থেকে টপ আপ করে। Top up এর মূল্য থেকে কিছু বেশি রেখে টাকা পাওয়া যায়। 

এছাড়াও নিজের তৈরি করা গিল্ড বা আইডি বিক্রি করে টাকা আয় করা যায়। অনেকে আবার অন্যর থেকে আইডি কিনে আরেকজনের কাছে সেল করার কাজও করে থাকে। এতেও বেশ ভালোই অর্থ আয় হয়। 

২. Ludo King (লুডু কিং) 

হাটে বাজারে যে গেম ছোট বড় সকলেই খেলে থাকে তার নাম লুডু কিং। এই গেমটি খেলে টাকা আয় করা যায়। এই গেম খেলে টাকা আয়ের পদ্ধতি নিম্নরূপ: 

টুর্নামেন্ট এ অংশগ্রহণ

লুডু কিং গেমটির টুর্নামেন্ট অনলাইনে বা অফলাইনে ছাড়া হয়। যে কেউ এই টুর্নামেন্ট এ অংশগ্রহণ করে বিজয়ী হয়ে টাকা আয় করতে পারে।প্রতিটি টুর্নামেন্ট এ জয় লাভের পর ৩০,৪০,৫০+ টাকা পাওয়া যায়। এর চেয়ে বেশী ও আসে। মূলত এন্ট্রি ফি বেশি হলে বিজয়ী বেশি টাকা আয় করে থাকেন। 

চ্যালেঞ্জ খেলে

এই গেমটির আরেকটি মজার দিক হচ্ছে একে অপরকে চ্যালেঞ্জ করে খেলে টাকা আয় করা যায়। টাকার পরিমাণ কত হবে টা নির্ধারণ করে ২ জনের ভিতরে। চাইলে ২ জন ২ জন করে ৪ জনের দল তৈরি করেও খেলা যাবে। 

৩. Pubg (পাবজি) 

জনপ্রিয় ব্যাটল রয়েল গেমের আরেকটি টপ গেম পাবজি। পাবজি গেম আমাদের দেশে ফ্রি ফায়ারের মতন এত জনপ্রিয়তা না পেলেও কিন্তু পৃথিবীব্যাপী এটি খুবই জনপ্রিয় একটি গেম। বাংলাদেশে বসে এই গেম খেলেও টাকা আয় করা যায়। 

পাবজি ও ফ্রি ফায়ার গেমের আয়ের পদ্ধতি মূলত একই। দুটি গেম খুব কাছাকাছি হওয়ায় এর মাঝে তেমন ভিন্নতা নেই। লাইভ স্ট্রিম করে, গেমপ্লে ভিডিও আপলোড করে, ই স্পোর্টস এ অংশগ্রহণ করে, ডায়মন্ড টপ আপ করেও আপনি এখান থেকে বেশ ভালো আয় করতে পারবেন। 

পুরো বিশ্বে যেহেতু পাবজির চাহিদা বেশি, তাই আয়ের পরিমাণ বেশি করা সম্ভব। বিদেশি অডিয়েন্স টার্গেট করে কাজ করলে বেশ ভালো টাকা আয় করা যাবে এর মাধ্যমে। 

৪. WHAFF Rewards (ওহাফ রিওয়ার্ডস)

অনেকের কাছেই পুরো অপরিচিত একটি গেম এটি। তবে  এই গেমটি খেলে আপনি বাংলাদেশে বসে টাকা আয় করতে পারবেন। এজন্য সর্ব প্রথম তবে Google play store থেকে গেম ডাউনলোড করে আপনাকে ফেসবুকের মাধ্যমে লগইন করে নিতে হবে।  

এই অ্যাপটি থেকে আপনি একাধিক উপায়ে টাকা আয় করতে পারেন।

গেমটি ইনস্টল করে ঢুকার পর/ লগইন করার সময় এক্টিভেশন কোড চাওয়া হয়। সে সময়ে আপনি কোন এক্টিভেশন কোড দিলে ০.৩ ডলার পর্যন্ত বোনাস লাভ করতে পারবেন। 

এরপর এই আপের ভেতর আপনি অনেকগুলো গেম দেখতে পাবেন। সেখান থেকে নিজের পছন্দ মতন গেম খেলে ও প্রয়োজনে ইনস্টল করে নিলে আপনাকে টাকা দেয়া হবে। এক্ষেত্রে তাদের দেয়া টার্গেট আপনাকে পুরো করতে হবে। 

Withdrawal করার পরিমাণে টাকা জমা হলে ফ্লিপকার্ট গিফট কার্ড, বিটকয়ে, অ্যামাজন শপিং গিফটকার্ড বা পেপাল ব্যাবহার করে নিজের ব্যাংকে ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন। 

৫) Hago (হাগো) 

এটি একটি অ্যাপ যা ১৫ এপ্রিল ২০২০ সালে গুগল প্লে স্টোরে লঞ্চ করা হয়েছে এবং বর্তমানে অ্যাপটি ১০ কোটিরও বেশি ডাউনলোড করা হয়েছে। একে এমন একটি অ্যাপ যেখানে রয়েছে ১০০ টির বেশি গেম, যা খেলে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 

এটি একটি অল ইন ওয়ান গেম অ্যাপ যেখানে রয়েছে Ludo, sleep fight, fruit master juice, Carrom, Crazy Taxi,  knife hit, virus breaker, pull winner, cheese এর মতো জনপ্রিয় সব গেমস। 

৬) Rush Game 

বর্তমান সময়ের আজকে মানুষের কাছে খুব জনপ্রিয় হয়ে উঠেছে কেননা এই গেমটিতে লুডো ক্যারামবোর্ড স্নেক গেম এর মত গেম গুলো প্লে করতে পারবেন তাছাড়া সময় কাটানোর পাশাপাশি এই গানটি খেলার মাধ্যমে এক্সট্রা কিছু অর্থ আয় করার সুযোগ থাকছে। 

আপনি যখন প্রথমবারের মতো গেমটিতে সাইনআপ করবেন, তখন সাথে সাথে ৫০ টাকার মতো বোনাস দিয়ে দেওয়া হবে। তাছাড়া আপনি যে কোন সময় এখানে উপার্জিত অর্থ ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। 

৭) WinZo 

আপনি যদি এই দৈনিক ২ থেকে ৩ ঘণ্টা সময় দিয়ে গেম খেলার মত অবস্থানে থেকে থাকেন তবে দুই থেকে তিনশ টাকা আয় করতে পারবেন। তবে সঠিকভাবে গেম প্লে না করলে এখানে টাকা হারানোর সম্ভাবনাও রয়েছে। 

শুধু তাই নয় আপনি যদি WinZo গেম খেলাতেদখ হয়ে উঠতে পারেন তবে কেবল এখান থেকেই হাজার টাকাও আয় করা সম্ভব। যারা এই গেমটি প্রতিনিয়ত প্লে করে তারা উক্ত গেম প্লে করে সন্তুষ্ট এবং আয় করতে পারছে। আপনি আপনার অর্থ এখান থেকে ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। 

পরিশেষে কিছু কথা 

আমাদের দেশ থেকে বর্তমানে খুব বেশি উপায়ে গেম খেলে টাকা ইনকাম করা সম্ভব না হলেও অদূর ভবিষ্যতে প্রচুর গেম পাওয়া যাবে যা খেলে টাকা আয় করা যাবে। এক্ষেত্রে প্রশাসনের সুদৃষ্টির পাশাপাশি আমাদের অর্থনীতি ও জীবনযাত্রার মান উন্নয়নের প্রয়োজন রয়েছে। এর সাথে গেমপ্লে দক্ষতা বৃদ্ধি, ভালো গাজেট ব্যাবহার করতে হবে। তো এই ছিলো আমাদের তালিকায় থাকা গেম গুলো, যার সুবাদে জানতে পারলেন বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়। এমনই আরো আয় করার উপায় জানতে অনুসরণ করুন Online Taka Income ওয়েবসাইটি। ধন্যবাদ।