মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়ার উপায় ২০২৩ 

Salim Mahamud

Updated on:

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়ার উপায় ২০২৩ 
মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়ার উপায় ২০২৩ 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়ার উপায় ২০২৩ 

এমন কাউকে খুজে পাওয়া খুব কঠিন হবে যার হাতে স্মার্টফোন আছে এবং ভাবেনি মোবাইল দিয়ে টাকা আয় করার কথা। সকলেই এক সময় না একসময় এটা ভেবেই থাকে যে, আচ্ছা এমন কি কোনো উপায় আছে যার মাধ্যমে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট ও নেয়া যাবে? উত্তর হলো হ্যাঁ, আছে। এবারের আর্টিকেলে সেই উপায় গুলো নিয়েই থাকবে আলোচনা। 

মোবাইল দিয়ে টাকা আয় !!

অনলাইন জগতে আমাদের দিনের প্রায় অনেকটা সময় কেটে যায়। হাতে থাকা স্মার্টফোন, বাড়িতে থাকা ডেস্কটপ বা ল্যাপটপ ব্যাবহার করে অনলাইনে ঘুরুঘুরি, আড্ডা, খেলা দেখা, বিনোদন নেয়া থেকে শুরু করে করা যায় এমন কিছুই আমরা বাদ রাখিনা। 

এত কিছুর মাঝে আমরা অনেকসময় দেখি বা শুনি অনলাইন থেকে আয় করা সম্পর্কেও। কৌতুহলী মন এ সম্পর্কে জানতে আগ্রহী হয়। অনলাইনে থেকে সত্যই কি আয় করা যায়? মোবাইল দিয়ে টাকা আয় করা যায়? মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়া যায়? 

মনে উকি দেয়া এসকল প্রশ্নের উত্তর এক বলে হচ্ছে “হ্যাঁ”! অনলাইনে থেকে আয় করা যায়, হাতে থাকা মোবাইল দিয়েই টাকা আয় করে বিকাশ পেমেন্ট ও পাওয়া যাবে। আর এই বিষয়ে আরও নির্দিষ্টভাবে আপনাদের মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট এর  উপায় এই আর্টিকেলে জানিয়ে দেয়া হবে। চলুন তাহলে, শুরু করা যাক… 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়ার উপায় সমূহ 

Bkash App (বিকাশ অ্যাপ) 

বিকাশ বাংলাদেশের সকলের নিকট অতি পরিচিত অনলাইন নির্ভর টাকা লেনদেন ব্যাবস্থা। বিকাশ একাউন্ট রয়েছে কিন্তু অ্যাপ ব্যবহার করেন না, যুবক শ্রেণীর মাঝে খুঁজে পাওয়া দূরহ! 

বিকাশ এর শুরুর দিকটাতে এমন কোনো পদ্ধতি অবশ্য ছিলো না। অর্থাৎ যেখান থেকে আপনি আয় করতে পারবেন। পরবর্তীতে বিকাশ তাদের কোম্পানির নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে।

আর এর মাধ্যমেই বাংলাদেশের লক্ষ কোটি বিকাশ ব্যবহারকারী মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট এর সুবিধা পেয়ে গিয়েছে। 

এই এপস থেকে আয় করতে মূলত একজনকে সরাসরি তাদের রেফারাল প্রোগ্রাম এ অংশগ্রহন করতে হয়। যার মাধ্যমে বিভিন্ন উপায়ে আয় করা সম্ভব। 

ধরুন, আপনি বিকাশ এর একজন পুরাতন গ্রাহক। আর আপনি তাদের অফিশিয়াল মোবাইল অ্যাপ ব্যবহার করছেন৷ তাহলে আপনি রেফার করার মাধ্যমে বেশ ভালো আয় করতে পারবেন। 

যাদের পূর্বে থেকে বিকাশে একাউন্ট আছে কিন্তুু এপস এ লগইন করা নেই, সে সকল  মানুষকে রেফার করার বিনিময়ে বিকাশ ৫০ থেকে ১০০ পর্যন্ত রেফার প্রতি দিয়ে থাকে।

আবার, এমন কোনো ব্যক্তিকে আপনি যদি রেফার করতে পারেন, যে আগে থেকে বিকাশ ব্যাবহার করত না। আপনার রেফার এ একাউন্ট খুলেছে, তাহলে আপনি সেই রেফারের বিনিময়ে ১০০/- থেকে ৩০০/- পর্যন্ত ইনকাম করতে পারবেন।

আপনি বিকাশ থেকে প্রতি ১ টি রেফারের বিনিময়ে ৫০ টাকা পেয়ে যান তাহলে আপনি দৈনিক ২০ টি একাউন্ত তৈরি করে দিতে পারলে আয় হবে ১ হাজার টাকা। আর মাস শেষে আয় ৩০,০০০/- টাকা। 

বিকাশ অ্যাপ এ রেফারের মাধ্যমে আয় করার জন্য বিকাশে একাউন্ট খুলতে এখানে ক্লিক করুন। 

Nagad App (নগদ অ্যাপ)

এ সময়ে বিকাশের সাথে সাথে উচ্চারিত হয় সরকারি প্রতিষ্ঠান নগদের নাম।  অনলাইনে মানি ট্রান্সজেকশন এর দিক থেকে BKash এর পাশাপাশি সমান তালে এগিয়ে চলছে নগদ। বর্তমানে এসে Nagad এর প্রায় ৪ কোটির মতন গ্রাহক তাদের অর্থ এর মাধ্যমে আদান প্রদান করছে।  

আর এতো বেশি গ্রাহকদের কথা চিন্তা করে, নগদও সাধারন মানুষদের ইনকাম করার সুযোগ করে দিয়েছে। বিকাশের মতো এখানেও আপনাকে রেফার করে ইনকাম করতে হবে।

আপনার যদি আগের থেকেই নগদে একাউন্ট থেকে থাকে তাহলে আপনি নতুন করে তাদের অফিশিয়াল অ্যাপ এ লগ ইন করলে বোনাস পাবেন। এই বোনাসের নাম ওয়েলকাম বোনাস! ওয়েলকাম বোনাস হিসেবে ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত পেয়ে পারেন।

এখানেই শেষ নয়। পরবর্তীতে আপনি কাউকে রেফার করে নিয়ে আসতে পারলে পাবেন কমিশন। যার ফলে খুব সহজেই আপনি প্রতিটা একাউন্টের বিনিময়ে ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট এর জন্য আরেকটি নির্ভরযোগ্য দেশিও এই মানি ট্রান্সফার এই এপ টি।

এছাড়াও বর্তমানে নগদ একাউন্টে টাকা রাখলে মুনাফা লাভের ব্যবস্থা করা হয়েছে। আপনি চাইলে সেখান থেকেও বেশ ভালো এমাউন্ট টাকা ইনকাম করতে পারবেন।  যদিও মুনাফা নিয়ে ধর্মীয় বিধি নিষেধ রয়েছে। আপনার ব্যাক্তিগত অবস্থান থেকে আপনি তাই এই সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে নিন।

আপনি এই টাকা নগদে নিয়ে এসে পরে আপনার বাজারের এজেন্টের সাহায্যে ক্যাশ বা বিকাশ এ নিয়ে নিতে পারবেন। খুব সহজেই দ্বৈত একাউন্ট ধারি যে কারও থেকেও নিয়ে নিতে পারবেন। 

Sheba Bondhu (সেবা বন্ধু) 

তালিকায় থাকা এটি sheba.xyz এর নিজস্ব। যেখানে তারা দেশের সর্বস্তরের মানুষের জন্য বিভিন্ন কাজ করে থাকে ৷

sheba.xyz এর নিজস্ব অ্যাপ Sheba Bondhu. আপনি চাইলে তাদের এই অ্যাপের মাধ্যমে সমোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পেতে পারবেন। 

আপনারা ইতিমধ্যেই বিকাশ, নগদের রেফার করার বিনিময়ে ইনকাম সম্পর্কে জেনেছেন। ঠিক একইভাবে Sheba Bondhu তেও আপনাকে রেফার করে টাকা আয় করতে পারবেন। 

তবে পার্থক্য হলো অন্যান্য এপস গুলোতে আপনি একটি রেফার এ সর্বচ্চো ১০০ থেকে ২০০ টাকা ইনকাম করতে পারবেন। কিন্তুু আপনি Sheba Bondhu তে রেফার করার মাধ্যমে প্রতিটি রেফার এর বিপরীতে ১০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত আয় করতে সক্ষম হবেন। 

এখানে বিভিন্ন সেবা সংক্রান্ত রেফার আপনি করতে পারবেন। তবে মনে রাখবেন, আপনার মূল sheba app ও sheba bondhu অ্যাপ, দুটোই ডাউনলোড করে একই আইডি দিয়ে লগইন করা থাকতে হবে। 

Sheba মূল অ্যাপ থেকে সার্ভিস দেখে আপনাকে sheba bondhu অ্যাপ এ রেফার করতে হবে। 

Shareyt.com (শেয়ারইট.কম) 

Shareyt.com একটি বাংলাদেশী ট্রাস্টেড মোবাইল দিয়ে আয়ের মাধ্যম। বিশ্বের বিভিন্ন দেশে ছাত্ররা, ঘরে থাকা মানুষেরা এরকম ওয়েবসাইট থেকে হাত খরচ চালানোর মতন টাকা খুব সহজেই পেয়ে যায়। আমাদের জন্য সেই সুযোগ করে দিয়েছে Shareyt.com

এটি মূলত বাংলাদেশী একটি মাইক্রো ওয়ার্ক ওয়েবসাইট। যেখানে আপনি বিভিন্ন রকমের মাইক্রো (ছোট ছোট) কাজ করার মধ্য দিয়ে টাকা আয় করতে পারবেন। পরবর্তীতে সেই টাকা বিকাশে উত্তোলন করা যাবে। 

ফেইসবুক পেইজ লাইক, শেযার, পোস্ট শেয়ার, লাইক, কমেন্টে। টুইটার টুইট, share, লাইক, ইনস্টাগ্রাম লাইক, কমেন্ট, share এছাড়াও ওয়েবসাইট ব্রাউজ, ইউটিউব ভিডিও দেখা, লাইক, share সহ প্রায় সকল সোশ্যাল মিডিয়া থেকে আয়ের সুযোগ আছে। 

আর, প্রতিটি রেফারাল এর জন্য আপনি পাবেন নির্দিষ্ট পরিমাণ টাকা।  যার পরিমাণ ৪০+ টাকার মতন। 

প্রতিটি রেফার ও মাইক্রো কাজের বিনিময়ে আপনাকে ক্রেডিট দিবে। ক্রেডিটের পরিমাণ ১০০০ হলেই আপনি বিকাশ এ টাকা তুলতে পারবেন। এখানে ১০০০ ক্রেডিট এ ১ ডলার বা ১০০ টাকার মতন। টাকা উইথড্র দেবার ৭-১০ দিনের ভেতর অবশ্যই পেয়ে যাবেন।

Ludo King (লুডু কিং)

অনলাইন থেকে থেকে যে লুডু খেলার মাধ্যমে ও আয় করা যায় তা কয়জন ভাবতে পারে! শুনতে অবিশ্বাস্য শুনলেও কিন্তু বিষয়টি বাস্তব সত্য! যদিও সরাসরি এর থেকে আয় করা যায়না। একটু সৃজনশীল বুদ্ধি ব্যাবহার করলেই আপনি আয় করতে পারবেন। 

প্রথমে আপনাকে এই অ্যাপটি প্লে স্টোর থেকে নামিয়ে নিতে হবে। তারপর আপনি একটি লুডু টুর্নামেন্ট আয়োজন করবেন। চাইলে স্থানীয়ভাবে বা অনলাইনে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেন। 

যারা অংশগ্রহণ করতে আগ্রহী হবে তাদের থেকে নির্দিষ্ট পরিমাণ এন্ট্রি ফি নিয়ে নেবেন বিকাশে। পরবর্তীতে বিজয়ীদের টাকা দিয়ে বাকি যা থাকবে সেটাই আপনার লাভের খাতায় যাবে। পরিচিতি থাকলে খুব সহজেই এভাবে আপনি খেলতে পারবেন।

পরিশেষে কিছু কথা 

তাই বর্তমান সময়ে দাড়িয়ে একথা বলা যায় যে, মোবাইল দিয়ে টাকা আয় বিকাশ পেমেন্ট পাওয়া এখন কোন সমস্যাই না। উপরে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করলে আপনি সহজেই করতে পারবেন মোবাইল টাকা আয়। পেমেন্ট পেয়ে যাবেন সরাসরি বিকাশে! আর দেরি কেন? এখনই শুরু করে দিন। আর এমনই বিভিন্ন বিষয়ের উপর আয় করার উপায় জানতে অনুসরণ করুণ Online Taka Income ওয়েবসাইটটি, হ্যাপি আর্নিং।